আশ

ক্ষুধা (সেপ্টেম্বর ২০১১)

আদিব নাবিল
  • ৫৯
  • 0
  • ১৪
ধক ধক জ্বলছে চোখগুলো। পেটে দাউ দাউ আগুন। লেজটা নড়ছে এদিক ওদিক, থাবা চিড়েধারালো নখগুলো বের হয়ে এলো। গলার গভীর অন্দরে গরর...গরর...আওয়াজ। পেশী শক্ত হয়ে গেল। চূড়ান্ত লাফ দেয়ার প্রস্তুতি....শিকার নাগালের সবচেয়ে কাছে!
ঘটাং করে ভারী খিল পড়ার পরিচিত আওয়াজ। এনিমেল ফিডিং এর নিরাপত্তা দরজা বন্ধ হল। পরের দৃশ্যটাও সে চোখ বুঝে আন্দাজ করতে পারে। হুবহু টাইমিং, ধপাস আওয়াজে কেজি দশেক ওজনের মাংসের দলাটা ভেতরে ফেলল তার শিকার।
নিরাপত্তা দরজা খুলে গেল। বের হয়ে এসে দেখল তার শিকার অপসৃয়মান। পেশী শিথিল হয়ে আসল। নখর মুখ লুকাল থাবার আঁচলে। ঘৃনা অবহেলায় এক নজর তাকাল সহজলভ্য উপাদেয় খাবারের দিকে। ঘৃন্য এই প্রোটিন বাঁচিয়ে রাখছে রক্ত-মাংসের দেহ, মেরে ফেলছে অন্তর।...প্রতিদিনের মত রুচিহীন ভক্ষণ...মুক্তি নেই।
রক্তে শিকারের নেশা। শিকারকে তাড়িয়ে নিয়ে ঘাড় ভেঙে...সদর্প আস্ফালন, ডিএনএ-র ডাকে প্রতিনিয়ত তার এই চর্চা। যেন প্রতিদিনের হস্তমৈথুন। বন্দিত্বের অনায়াস খাবারে তার শরীরের চাহিদা মেটে, মনের ক্ষুধা মেটে না।
অস্থির পায়চারি শ্বাপদের, অপেক্ষা মুক্তির। আশা একটিবারের জন্য জান্তব শিকার...আজন্ম লালিত স্বপ্ন!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# আমার ও অনেকটা একই অবস্থা... রুচিহীন ভক্ষণে বেঁচে আছি... খাওয়ার জন্য খাই, কিন্তু মন ভরেনা... এর বাইরে ও কিছু একটার জন্য আকাঙ্ক্ষা হয়... কিন্তু কি যে চাই, সেটা আমি নিজেও জানিনা... খুব ভালো লাগল... শুভ কামনা।
ভালো লাগেনি ২৯ সেপ্টেম্বর, ২০১১
আদিব নাবিল আমার লেখা পড়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি, তানভীর ও মুফতি ভায়া।
ভালো লাগেনি ২৮ সেপ্টেম্বর, ২০১১
আবু ওয়াফা মোঃ মুফতি বেশ ভালো লাগলো |
ভালো লাগেনি ২৮ সেপ্টেম্বর, ২০১১
তানভীর আহমেদ অণু বা পরমাণু গল্প যাই হোক না কেন, নিউক্লিয়াসটার অস্তিত্ব খুঁজে পেয়ে ভালো লাগল।
ভালো লাগেনি ২৬ সেপ্টেম্বর, ২০১১
আদিব নাবিল ধন্যবাদ আকাশ ভাইয়া।
ভালো লাগেনি ২৬ সেপ্টেম্বর, ২০১১
আদিব নাবিল কৃতার্থ কৃতার্থ, রানা ভাই এবং জোড়হস্ত ভাই/বোন।
ভালো লাগেনি ২১ সেপ্টেম্বর, ২০১১
জোড় হস্ত শিশির বিন্দু ছোট,কিন্তু টানে সবার চোখ।
ভালো লাগেনি ২০ সেপ্টেম্বর, ২০১১
মিজানুর রহমান রানা বন্দিত্বের অনায়াস খাবারে তার শরীরের চাহিদা মেটে, মনের ক্ষুধা মেটে না।------------বেশ ভালো লাগলো--অনেক ধন্যবাদ
ভালো লাগেনি ১৯ সেপ্টেম্বর, ২০১১
আদিব নাবিল আমার অল্প কয়েকটি কথার লেখা আপনার ভাল লেগেছে শুনে শুগ্ধ হলাম, হালিম ভাই।

০২ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪